,

দ্রুত বিচারের ধারা বাদ দিয়ে সাধারণ ধারায় চার্জশীট দাখিল :: প্রেসক্লাব সেক্রেটারীর নারাজি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়ের করা দ্রুত বিচার মামলার চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল আলমের আদালতে মামলার বাদী আবু হাসিব খান চৌধুরী পাবেল নারাজি দাখিল করলে আদালত তা গ্রহণ করে পুনঃতদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।
মামলার বাদী আবু হাসিব খান চৌধুরী পাবেল জানান, সুজাতপুর তদন্ত কেন্দ্রের এসআই ফারুক খন্দকার তাকে না জানিয়ে কোনো তদন্ত ছাড়াই আসামীদের দ্বারা বর্শীভূত হয়ে চার্জশীট দাখিল করেছেন। এ কারণে তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। তাই তিনি ওই চার্জশীটের বিরুদ্ধে নারাজি দাখিল করেন।
বাদীর আইনজীবী শাহ্ ফখরুজ্জামান জানান, আদালত আমাদের নারাজি গ্রহণ করেছেন। আশা করি আমরা ন্যায় বিচার পাব।
প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে শতমুখা স্কুলে নৌকার বিরুদ্ধের প্রার্থীর লোকজন তার ওপর হামলা চালায়। এসময় হামলাকারী সন্ত্রাসীরা তাঁর ব্যবহৃত ক্যামেরা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক জেলা রিটার্নিং কর্মকর্তা ও প্রিসাইডিং অফিসারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়। তাদের পরামর্শ মোতাবেক গত ৮ জানুয়ারি বানিয়াচং থানার সুজাতপুর গ্রামের মৃত সাধু মিয়া চৌধুরীর পুত্র মহসিন চৌধুরী, মৃত আজগর আলীর পুত্র শেখ মোঃ সেলিম, মৃত জিলাই মিয়ার পুত্র জাকির হোসেন, মৃত জাহির মিয়ার পুত্র কায়েদে আজম কাদু, ছোট মিয়া ওরফে তাবিদুলের পুত্র রেজাউল ইসলাম রেজু ও মৃত আজগর আলীর পুত্র শামীমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে অভিযোগ দায়ের করেন।
অভিযোগ দায়েরের পর বানিয়াচং থানার ওসি দেলোয়ার হোসাইন, মামলার তদন্তকারী কর্মকর্তাসহ পুলিশের একাধিক টিম ৫ দিন তদন্ত করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে ৫ দিন পর ১৩ জানুয়ারি দ্রুত বিচার আইনে মামলা রুজু করা হয়। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে ফারুক খন্দকারকে দায়িত্ব দেয়া হয়। তিনি কোনো আসামীকে গ্রেফতার তো দূরের কথা তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেননি। এমনকি সাংবাদিকের ছিনিয়ে নেয়া ক্যামেরাসহ জিনিসপত্র উদ্ধারেও কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। আসামি গ্রেফতার বা মালামাল উদ্ধার না করেই তিনি দ্রুত বিচারের ধারা বাদ দিয়ে সাধারণ ধারায় চার্জশীট দাখিল করেন।


     এই বিভাগের আরো খবর